শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২

ডিএনসিসি মেয়রের সাথে আসিয়ানভুক্ত সাতটি দেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

অনলাইন ডেস্ক
|  ০৪ এপ্রিল ২০২২, ০১:০৯

 

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামের সাথে ঢাকায় নিযুক্ত আসিয়ানভুক্ত সাতটি দেশের রাষ্ট্রদূত সৌজন্য সাক্ষাৎ করেন।
আজ বিকেলে রাজধানীর গুলশান-২ এ ডিএনসিসি প্রধান কার্যালয় নগর ভবনে মেয়রের সাথে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।
সাক্ষাতকারিরা হলেন, বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হিরু হারতানতো সুবোলো, ব্রুনেইয়ের হাই কমিশনার হ্যারিস ওথম্যান, মালেশিয়ার হাই কমিশনার হাজনাহ মোহাম্মদ হাশিম, ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েত চিয়েন, থাইল্যান্ডের রাষ্ট্রদূত মাকাওয়াদ্দি সামিতমোর, ফিলিপাইনের রাষ্ট্রদূত এল্যান এল. ডেনিগা এবং সিংগাপুরের কনস্যুলার শীলা পিলাই।
পারস্পারিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশে নিযুক্ত আসিয়ানভুক্ত ৮টি দেশের ও ঢাকার সমন্বয়ে গড়ে তোলা হয়েছে আসিয়ান-ঢাকা কমিটি (এডিসি)। 
শুরুতেই এডিসি'র চেয়ারম্যান ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হিরু হারতানতো সুবোলো ডিএনসিসি মেয়রের বিভিন্ন ধরনের জনসচেতনতা ও জনসেবামূলক কাজের প্রশংসা করেন।
তিনি বলেন, "এডিসি এর সদস্য আসিয়ানভুক্ত আটটি দেশ ও ঢাকার মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়নে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করবে। আমরা শুরুতে ঢাকায় বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করতে চাই।"
আলোচনায় আগামী আগস্ট মাসে ডিএনসিসি এলাকায় এডিসি'র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির সম্ভাব্য সময় নির্ধারিত হয়।
সাক্ষাৎ অনুষ্ঠানে অতিথিদের শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে মেয়র বলেন, "এডিসি'র সদস্যগুলোর মধ্যে 'সিস্টার সিটি' গড়ে তোলার মাধ্যমে একে অপরের সাথে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময় করতে পারবে। এর ফলে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি পাবে।"
এসময় শহরগুলোর মধ্যে কিভাবে ফুটপাত ব্যবস্থাপনাসহ অন্যান্য উত্তম কার্যক্রমের মডেল ও অভিজ্ঞতা বিনিময় করা যায় সেসব বিষয়ে আলোচনা করা হয়।
সাক্ষাৎ অনুষ্ঠানে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত