মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১

দেশে করোনায় ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩১২

নিজস্ব প্রতিবেদক
|  ২৫ নভেম্বর ২০২১, ০২:৫০ | আপডেট : ২৬ নভেম্বর ২০২১, ১২:৩০

দেশে বুধবার ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩ জন মারা গেছেন। মঙ্গলবারও মারা গিয়েছিলেন ৩ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মারা গেছে ২৭ হাজার ৯৬১ জন। মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।


স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার জানানো হয়েছে, এদিন চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে, ঢাকা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে বুধবার করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। 


এদিকে, বুধবার ২১ হাজার ২ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৩১২ জন। মঙ্গলবার ১৯ হাজার ৫৬৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৮৪ জন। মঙ্গলবারের চেয়ে বুধবার শনাক্তের হার বেড়েছে দশমিক ০৪ শতাংশ। মঙ্গলবার এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ৪৫ শতাংশ, যা আজ বেড়ে হয়েছে ১ দশমিক ৪৯ শতাংশ।


সংশ্লিষ্ট সূত্র জানায়, দেশে এ পর্যন্ত ১ কোটি ৭ লাখ ৮২ হাজার ৯৮১ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৪ হাজার ৯৪৮ জন। মোট শনাক্তের হার ১৪ দশমিক ৬১ শতাংশ।


এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৪ হাজার ৪৪৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২১৭ জন। শনাক্তের হার ১ দশমিক ৫০ শতাংশ এবং মঙ্গলবার এ হার ছিল ১ দশমিক ৩০ শতাংশ। এই জেলায় ২৪ ঘন্টায় কেউ মারা যায়নি। তবে মঙ্গলবার ১ জন মারা গেছেন।


স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩৩৮ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭৩ শতাংশ। গতকালও সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৭৩ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৯ হাজার ১৯৩ জন।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত