বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

উন্নয়ন সেলফি: বিশ্ব ব্যাংকের পুরস্কার পেল ১০ জন

অনলাইন ডেস্ক
|  ১৭ মে ২০১৭, ১৬:৪৭ | আপডেট : ১৭ মে ২০১৭, ১৬:৪৯

নিজস্ব প্রতিবেদক: প্রসপারবাংলাদেশ সেলফি কনটেস্ট ২০১৭’র পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করেছে বিশ্ব ব্যাংক। বিশ্ব ব্যাংক বাংলাদেশের উন্নয়ন অগ্রাধিকারগুলো নিয়ে তরুণদের সংলাপে যুক্ত করার উদ্দেশে এই প্রতিযোগিতার আয়োজন করে। মাসব্যাপী এই প্রতিযোগিতায় কয়েকশত আবেদন জমা পড়ে।

বিশ্ব ব্যাংকের বাংলাদেশ, ভুটান ও নেপাল কার্যালয়ের আবাসিক পরিচালক কিমিয়াও ফেন আজ ঢাকায় ব্যাংকটির কার্যালয়ে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ১০ বিজয়ীর হাতে সনদ ও পুরস্কার তুলে দেন।

অনলাইন ও মিডিয়া চ্যানেলে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয় এবং এতে অংশ নেওয়ার সুযোগ সকলের জন্য উন্মুক্ত ছিল। তবে, অংশগ্রহণকারীদের এমন সেলফি জমা দিতে বলা হয়েছিল, যার ক্যাপশনে ‘ মধ্য-আয়ের দেশ হয়ে ওঠতে বাংলাদেশের কী কী দরকার?’ এই প্রশ্নের উত্তর মিলবে।

ঢাকার নাঈম রাজীব প্রথম পুরস্কারটি পেয়েছেন। তিনি তাঁর সেলফিতে (ফটোগ্রাফ) বাংলাদেশের অগ্রাধিকার হিসেবে অবকাঠামো উন্নয়নকে চিহ্নিত করেছেন।

বিশ্ব ব্যাংকের তিন জন স্টাফ ও বাইরের একজন ফটোগ্রাফি বিশেষজ্ঞ নিয়ে গঠিত বিচারকমণ্ডলী প্রোসপারবাংলাদেশ সেলফি কনটেস্ট ২০১৭’এর বিজয়ীদের নির্বাচিত করেন।

বিজয়ীদের মধ্যে প্রথম পুরস্কার পেয়েছেন ঢাকার নাঈম রাজীব, দ্বিতীয় পুরস্কার পেয়েছেন চট্টগ্রামের রশিদ শাহরিয়ার নাফি ও তৃতীয় পুরস্কার পেয়েছেন ঢাকার উমামা সাদিয়াহ। অন্য পুরস্কার প্রাপ্তরা হলেন: ঢাকার সোহান খান, তফিজ উদ্দিন, স্বপন রায়, রোবায়না মেহরিন সারা, তাহসান মাহমুদ ও নওসিন নূর।