শনিবার, ০২ জুলাই, ২০২২

সপ্তাহের সেরা চলচ্চিত্রের নাম ঘোষণা করল ‘বঙ্গ’

বিনোদন ডেস্ক
|  ১৭ জুন ২০২২, ২৩:৪৮

সপ্তাহের সেরা চলচ্চিত্রটির নাম ঘোষণা করল বঙ্গ। দক্ষিণ ভারতীয় পরিচালক সেলভারাঘবম পরিচালিত তারকাবহুল ছবিটির নাম ‘এনজিকে’ যা বাংলা ভাষায় ডাব হয়ে একই নামে রিলিজ পাচ্ছে।

এতে মূল চরিত্রে অভিনয় করেছেন সুরিয়া ও সাই পল্লবী। এছাড়া বিশেষ চরিত্রে আছেন রাকুল প্রীত। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দেবরাজ, মনসুর আলী খান, পোনভানান, ইলাভারাসু, উমা পদ্মমানাভসহ অনেকেই।

গল্পটির কেন্দ্রীয় চরিত্র এনজিকে ওরফে নন্দ গোপাল কুমার একজন পিএইচডিধারী এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ার (পরিবেশ প্রকৌশলী) হয়েও কর্পোরেটের বড় চাকরি ছেড়ে গ্রামে একজন সাধারণ কৃষিবিদ হিসেবে পরিবারের সাথে সহজ-সরল জীবনযাপন করতেই ভালোবাসেন। তিনি প্রাকৃতিক উপায়ে কৃষিকাজে বিশ্বাসী ও যেকোনো রাসায়নিক ব্যবহারের বিরুদ্ধে। তাই এলাকার প্রভাবশালী ব্যবসায়ী ও রাজনীতিবিদদের সাথে তার দ্বন্দ্ব রয়েছে। একজন সৎ সমাজসেবী হিসেবেও সমাজে তিনি সম্মানিত ও তরুণদের রোল-মডেল।

নন্দ গোপাল কুমারের যুদ্ধ সকল প্রকার দুর্নীতির বিরুদ্ধে হলেও তিনি যতই সবার ভালো করতে চান, ততই বাঁধার শিকার হন। শেষ পর্যন্ত পরিস্থিতির শিকার হয়ে পরিবারের অমতে তিনি রাজনীতিতে আসতে বাধ্য হন। কিন্তু সেখানেই তার সাথে ঘটে নাটকীয় অঘটন। কি হয় নন্দ গোপাল ও তার পরিবারের সাথে। জানতে হলে দেখতে হবে ছবিটি, যা দর্শকরা বাংলায় উপভোগ করতে পারবেন বঙ্গতে।

শুক্রবার (১৭ জুন) বঙ্গতে এনজিকে সিনেমাটি বাংলায় এসেছে। দর্শকরা বিনামূল্যে ওটিটি প্ল্যাটফর্মে চলচ্চিত্রটি উপভোগ করতে পারবেন।

২০১৯ সালের ৩১ মে এনজিকে থিয়েটারে রিলিজ পায়। জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম এমাজন প্রাইম ওই বছরের ৫ জুলাই তাদের ওটিটি প্ল্যাটফর্মে তামিল ভাষায় সিনেমাটি রিলিজ করে। এটি সর্বপ্রথম তামিল সিনেমা যেটি দক্ষিণ কোরিয়া ও জাপানে মুক্তি পায়।

এনজিকে সিনেমা প্রথম পোস্টারটি যখন মুক্তি পায় তখন জনশ্রুতি উঠেছিল তার ডিজাইন বিপ্লবী চে গুয়েভারার ছবি হতে অনুপ্রাণিত। যে কাল্পনিক শহরের সেট বানিয়ে সিনেমাটির শুটিং হয় তার নির্মাণ ব্যয় ছিল ৩ কোটি রুপি। ৩৬টি দলে ভাগ হয়ে ২২০ জন মানুষ এই সেট নির্মাণে যুক্ত ছিলেন।

বঙ্গ’র হেড অব লাইসেন্সিং এন্ড ডিস্ট্রিবিউশন ক্যারোলিন হপনার বলেন, ‘সুরিয়ার ব্লক বাস্টার অ্যাকশন ফিল্ম সুরারাই পত্রু- স্বপ্নবাজ এর পরে, আমরা এখন সুরিয়ার আরেকটি সেরা ছবি এনজিকে রিলিজ করছি। এখানে গ্রামের একজন সৎ- প্রতিবাদী তরুণের জীবনের গল্প, রাজনৈতিক ষড়যন্ত্র, স্বার্থপরতা ও বাস্তবতার সাথে সংঘাতপূর্ণ জীবনের প্রতিচ্ছবি তুলে ধরা হয়েছে। এছাড়াও প্রথমবারের মতো জনপ্রিয় অভিনেত্রী সাই পল্লবীকে দর্শকরা দেখতে পাবেন সুরিয়ার সাথে বঙ্গ এর পর্দায়। কীভাবে প্রতিহিংসার রাজনীতি বদলে দেয় সাধারণ মানুষের জীবন? তা জানতে বঙ্গতে দেখুন মুভি অফ দ্য উইক এনজিকে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত