শনিবার, ০২ জুলাই, ২০২২

নুসরাত ফারিয়ার পোশাক যাচ্ছে অসহায়দের হাতে

অনলাইন ডেস্ক
|  ২৯ এপ্রিল ২০২২, ০০:৫৪ | আপডেট : ২৯ এপ্রিল ২০২২, ০০:৫৬

 

সিনেমায় বহু পোশাকে আসতে হয় নায়িকাদের। বানানো হয় আরও এমন অনেক জামা, যার একটা অংশ ব্যবহারই করা হয় না। চিত্রনায়িকা নুসরাত ফারিয়ার সেই অব্যবহৃত বা কম ব্যবহৃত পোশাকগুলো তুলে দেওয়া হলো অসহায়দের হাতে।

 

আর এটির উদ্যোগ নিয়েছে সুইচ-বাংলাদেশ ফাউন্ডেশন নামের একটি প্রতিষ্ঠান। যারা রাজধানীর ঢাকা উদ্যান ও গাবতলীর দুই বস্তির মানুষদের জন্য দীর্ঘদিন ধরে কাজ করছে। এই সংগঠন ফারিয়ার পোশাকগুলো সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে বিতরণ করবে।

 

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) এগুলো ফারিয়া ফাউন্ডেশনের কাছে হস্তান্তর করেছে।

 

নুসরাত ফারিয়া জানান, সুইচ-বাংলাদেশ ফাউন্ডেশনের কাপড় বিতরণের পরিকল্পনা পছন্দ হয়েছে তার। সে কারণে গত কোরবানির ঈদেও তিনি কাপড় দিয়েছিলেন।

 

বলেন, ‘ফাউন্ডেশন যে প্রক্রিয়ায় সুবিধাবঞ্চিত মানুষের সহযোগিতা করে, সেটা আমার ভালো লেগেছে। ১০ টাকার বিনিময়ে একেকটি পোশাক পাচ্ছেন সুবিধাবঞ্চিত মানুষেরা। তারা ফ্রিতে নিচ্ছেন না। কম টাকায় কিনে নিতে পরছেন। এটা তাদের কাছে অন্য রকম আনন্দের ব্যাপার হবে। আর এটাকে আমি দান বলছি না। বলছি উপহার।’

 

সুইচ বাংলাদেশ ফাউন্ডেশনের প্রধান সমন্বয়কারী মোস্তাফিজুর রহমান বলেন, ‘দরিদ্র মানুষদের জন্য আমরা ১০ টাকায় কাপড় তুলে দিই। এতে করে এটি দান নয়, তারা উপহার হিসেবে গ্রহণ করেন। এ কারণে গত ৫ বছর ধরে আমরা কাজটি করছি।’

 

জানা গেছে, এর আগে ফাউন্ডেশনটির উদ্যোগে অভিনেত্রী জয়া আহসান এবং শবনম ফারিয়াও সুবিধাবঞ্চিত মানুষের জন্য তাদের পোশাক দিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত