বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

ভোটাধিকার ফেরত পেয়েও ভোট দিতে পারবেন না শিল্পীরা

অনলাইন ডেস্ক
|  ২৭ জানুয়ারি ২০২২, ০১:৫৭

 

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৮৪ জন সদস্যের ভোটাধিকার নিয়ে আলোচিত মামলার রায় এলো আজ। ভোটাধিকার ফেরত পেয়ে পূর্ণ সদস্যপদ ফেরত পেয়েছেন ১০৩ জন। তবে চলতি নির্বাচনে ভোট দিতে পারবেন না তারা। এ বিষয়টি নিশ্চিত করেন মামলার বাদী সাদিয়া মির্জা।

 

তিনি বলেন, ‘আল্লাহর কাছে অশেষ শুকরিয়া আমরা অবশেষে পূর্ণ সদস্যপদ ফেরত পেয়েছি। তবে দুঃখের ব্যাপার এবার ভোট দিতে পারবো না। আরও একটা শুনানি লাগবে। কিন্তু নির্বাচনের বাকি আর একদিন। তাই সেই সুযোগ নেই। ভোট দিতে হলে নির্বাচন পেছাতে হতো। আমরা তা চাই না।

 

যে দুটি প্যানেল নির্বাচন করছে তাদের জন্য শুভকামনা থাকলো। এবার না পারি, আগামীবার থেকে ভোট দিতে পারবো এটাই আনন্দ। এটাই আমাদের জয়।’

 

দীর্ঘদিনের সংগ্রাম শেষে ভোটাধিকার পেলেন। যারা আপনাদের বঞ্চিত করেছেন তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেবেন কি না জানতে চাইলে সাদিয়া বলেন, ‘না। কারও প্রতি কোনো ক্ষোভ নেই। অভিযোগ নেই। আমরা শিল্পী। সবাই মিলেমিশে সিনেমার জন্য যা ভালো তাই করবো। যারা আমাদের ভুগিয়েছে তাদের বিচার আল্লাহ করবে।’

 

এবারের নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮ জানুয়ারি। এতে ইলিয়াস কাঞ্চন-নিপুণ ও মিশা সওদাগর এবং জায়েদ খান প্যানেল থেকে একঝাঁক শিল্পী অংশ নিচ্ছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত