বুধবার, ০৭ ডিসেম্বর, ২০২২

মেট্রোরেলের ভাড়ার পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ

অনলাইন ডেস্ক
|  ১০ সেপ্টেম্বর ২০২২, ০০:০৯

ডিসেম্বর থেকে চালু হচ্ছে বহুল কাঙ্ক্ষিত মেট্রোরেল। মেট্রোরেলের এক স্টেশন থেকে আরেক স্টেশনে যেতে কত ভাড়া লাগবে, তার পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করেছে ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ)। বৃহস্পতিবার ( ৮ সেপ্টেম্বর) ডিটিসিএ-এর এক বিজ্ঞপ্তিতে এই ভাড়ার পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হয়েছে।

তালিকায় মেট্রোরেলের এক স্টেশন থেকে আরেক স্টেশনে যেতে কত ভাড়া লাগবে সেটি উল্লেখ করা হয়েছে। উত্তরা নর্থ স্টেশন (দিয়াবাড়ি) থেকে আগারগাঁও স্টেশনের ভাড়া হবে ৬০ টাকা। এই দুই স্টেশনের মাঝে আরও সাতটি স্টেশন রয়েছে।
উত্তরা নর্থ স্টেশন থেকে উত্তরা সেন্টার ও উত্তরা সাউথ স্টেশনের ভাড়া ২০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রথম স্টেশন (উত্তরা নর্থ) থেকে পল্লবী ও মিরপুর-১১ স্টেশনের ভাড়া ৩০ টাকা। একই স্টেশন থেকে মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনের ভাড়া ৪০ টাকা এবং শেওড়াপাড়া স্টেশনের ভাড়া ৫০ টাকা নির্ধারণ করেছে কর্তৃপক্ষ।

মিরপুরের পল্লবী স্টেশন থেকে মিরপুর-১১, মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনের ভাড়া ২০ টাকা। পল্লবী থেকে শেওড়াপাড়া ও আগারগাঁও স্টেশনের ভাড়া ৩০ টাকা। মিরপুর-১০ নম্বর থেকে ফার্মগেট ৩০ টাকা ও কারওয়ান বাজার স্টেশনে ভাড়া লাগবে ৪০ টাকা। মিরপুর–১০ স্টেশন থেকে শাহবাগ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাড়া ৫০ টাকা। মিরপুর-১০ থেকে সচিবালয় ও মতিঝিল স্টেশনে যেতে ৬০ টাকা লাগবে। কমলাপুর স্টেশনে যেতে বাড়তি ১০ টাকা অর্থাৎ ৭০ টাকা ভাড়া পরিশোধ করতে হবে।

প্রকাশিত ভাড়ার তালিকা অনুযায়ী, এক স্টেশন থেকে আরেক স্টেশনের ভাড়া সর্বনিম্ন ২০ টাকা। সে অনুযায়ী, ফার্মগেট থেকে উঠে কারওয়ান বাজারে নামলেও ২০ টাকা ভাড়া দিতে হবে। একই ভাড়া দিয়ে শাহবাগ ও ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন পর্যন্ত যাওয়া যাবে। ফার্মগেট থেকে সচিবালয় ও মতিঝিল স্টেশনের ভাড়া ৩০ এবং কমলাপুরের ৪০ টাকা পড়বে।

বিজ্ঞপিতে বলা হয়েছে, কিলোমিটার প্রতি ভাড়া পাঁচ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে সর্বনিম্ন ভাড়া থাকছে ২০ টাকা। সর্বোচ্চ ভাড়া ১০০ টাকা, উত্তরা নর্থ স্টেশন থেকে কমলাপুর পর্যন্ত। যুদ্ধাহত মুক্তিযোদ্ধারা বিনা ভাড়ায় যাতায়াতের সুযোগ পাবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত