শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২

পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে জলে-স্থলে নিরাপত্তা জোরদার করা হচ্ছে: নৌপ্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
|  ১৯ জুন ২০২২, ০০:৪০

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, পদ্মাসেতুর উদ্বোধনকে ঘিরে জলে ও স্থলে দুই পথেই নিরাপত্তা জোরদার করা হচ্ছে।

শনিবার পদ্মাসেতু উদ্বোধন উপলক্ষে নৌযান ও ঘাটসমূহের প্রস্তুতি সরেজমিনে পর্যবেক্ষণে মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাট এবং মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাটে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নৌপ্রতিমন্ত্রী বলেন, পদ্মাসেতুকে ঘিরে নেতিবাচক কর্মকাণ্ড ও কথাবার্তা বলা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আন্তর্জাতিক ষড়যন্ত্রের সাথে দেশীয় ষড়যন্ত্র ছিল, তাই উদ্বোধনের সময় ষড়যন্ত্র হতে পারে। সবাই আশংকা করছেন উদ্বোধনের সময় ষড়যন্ত্র হতে পারে। এজন্য তিনি সতর্ক থাকতে বলেছেন। আমরা সতর্ক আছি।

খালিদ মাহমুদ বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ায় নৌযানগুলো কীভাবে নিয়ে আসতে হবে, সে বিষয়ে বিআইডব্লিউটিএ থেকে নির্দেশনা দেওয়া হচ্ছে। এছাড়া আওয়ামী লীগ থেকে বিশাল স্বেচ্ছাসেবক বাহিনী তৈরি করা হয়েছে। তারা মানুষকে সেবা দেওয়ার জন্য বিভিন্ন পয়েন্টে পয়েন্টে থাকবে।

নৌপ্রতিমন্ত্রী বলেন, পদ্মাসেতু উদ্বোধনী অনুষ্ঠানের জনসভায় বাংলাদেশের ১৭ কোটি মানুষ যুক্ত হয়ে যাবে। আমাদের সব ধরনের প্রস্তুতি আছে।

তিনি আরো বলেন, দক্ষিণাঞ্চলের লাখ লাখ মানুষ লঞ্চে আসবে। তারা লঞ্চ থেকে যে নামবে-উঠবে তার জন্য পন্টুন দেওয়া হচ্ছে। সেসব তদারকি করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত