বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

বর্ষবরণের উদযাপনে হারালো ভাইরাসের ভয়

অনলাইন ডেস্ক
|  ০১ জানুয়ারি ২০২২, ০২:০৯ | আপডেট : ০২ জানুয়ারি ২০২২, ১০:১৪

 

মুখে মাস্ক নেই, গায়ে গায়ে ভিড়, রাত বাজল ১২ ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে জড়ো হওয়া তারুণ্যের মাথার উপরে আকাশ আলো করে জ্বলে উঠল আতশবাজি; স্বাগতম ২০২২!

 

কেবল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস নয়, শনিবার প্রথম প্রহরে আতসবাজি পুড়িয়ে, ফানুস উড়িয়ে রাজধানীর বিভিন্ন এলাকার বাসিন্দারা ভবনের ছাদে উঠে শামিল হলেন ইংরেজি নতুন বছরকে বরণের আনন্দে, যেন ২০২১ বিদায় নিলেই বিদায় নেবে করোনাভাইরাসের ত্রাস।   

 

২০২১ সালকে বিদায় জানানোর আমেজ শুক্রবার সারাদিনই ছিল। সন্ধ্যার পর তাতে লাগল উদযাপনের রঙ। সেই সঙ্গে শুরু হল আইনশৃঙ্খলা বাহিনীর কড়াকড়ি।

 

রাত ৮টার পর দোকানপাটের ঝাপ ফেলতে শুরু করেন দোকানিরা। গুলশান-হাতিরঝিলে রাস্তায় যানবাহন চলাচলে নিয়ন্ত্রণ শুরু হয়।

 

বিকালে অনেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় জড়ো হলেও সন্ধ্যার বাইরের ‘লোকজনকে’ সরিয়ে দেওয়া হয়। ক্যাম্পাসের প্রবেশপথে চেকপোস্ট বসিয়ে কড়াকড়ি শুরু হয়।

 

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের শিক্ষার্থীরা রাত ১২টা বাজার আগে জড়ো হন রাজু ভাস্কর্যের সামনে। ঘড়ির কাঁটা ১২টা ছুঁতেই তারা ফানুস উড়িয়ে বিদায় জানান পুরনো বছরকে।

 

সোহরাওয়ার্দী উদ্যানের লাগোয়া টিএসসির গেইট থেকে ছোড়া আতশবাজির আলোয় আকাশে শুরু হয় রঙের খেলা। একই চিত্র দেখা যায় রাজধানীজুড়ে।

 

বর্ষবরণ ঘিরে নিরাপত্তা জোরদার করেছিল পুলিশ। খোলা জায়গায় জড়ো হতে আগেই নিষেধ করা হয়েছিল। মানুষ তাই উঠে এসেছিল ছাদে। ঘণ্টাখানেকের মধ্যে খবর আসে, উদযাপনের ফানুস থেকে বিভিন্ন জায়গায় আগুন লেগেছে। ফায়ার সার্ভিস কর্মীরা ছোটেন সেই আগুন নেভাতে।

 

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার এরশাদ হোসেন রাত ১টার দিকে জানান, মাতুয়াইল মসজিদ রোডের পাশে একটি বাসা বাড়িতে এবং ধোলাইখাল নাসির উদ্দিন সরদার লেইনের একটি চারতলা ভবনের ছাদে আগুন লেগেছিল। এছাড়া আরও ছোট ছোট পাঁচটি আগুন নিভিয়ে তাদের কর্মীরা ফিরে এসেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত