বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২

গত দেড় বছরে কোভিডে সর্বনিম্ন মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
|  ০২ নভেম্বর ২০২১, ০১:১৬ | আপডেট : ০৩ নভেম্বর ২০২১, ০০:২৪

দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২ জন মারা গেছেন, যা গত প্রায় দেড় বছরের মধ্যে সর্বনিম্ন। এর আগে গত বছরের ৫ মে ১ জনের মৃত্যু হয়েছিল। তবে গত বছরের ৪ এপ্রিল করোনায় আক্রান্ত ২ জনের মৃত্যু হয়েছিল।


স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, রোববারের চেয়ে সোমবার ৪ জন কম মারা গেছেন। রোববার মারা গিয়েছিল ৬ জন। আজ মৃতদের মধ্যে ২ জনই নারী। এ নিয়ে সারা দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৭০ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।


এদিকে ২৪ ঘন্টায় শনাক্ত হার কমেছে দশমিক ১৪ শতাংশ। রোববার এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ২২ শতাংশ, যা আজ কমে হয়েছে ১ দশমিক ০৮ শতাংশ।


সংশ্লিষ্ট সূত্র জানায়, সোমবার ১৯ হাজার ৭৩৪ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ২১৪ জন। রোববার ১৭ হাজার ২২৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২১১ জন।

 

দেশে এ পর্যন্ত ১ কোটি ৩ লাখ ৬৯ হাজার ৬০৪ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৯ হাজার ৭৫৩ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ১৪ শতাংশ।


এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১২ হাজার ৮৪৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৩৭ জন। শনাক্তের হার ১ দশমিক ০৬ শতাংশ এবং রোববার এ হার ছিল ১ দশমিক ২৯ শতাংশ। এই জেলায় ২৪ ঘন্টা মারা গেছেন ২ জন। রোববার মারা গিয়েছিল ৩ জন।


স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা বিভাগে ২ জন মারা গেছেন। তবে, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘন্টায় কেউ মারা যায়নি।


স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২০২ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ। রোববারও সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৭০ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৩ হাজার ৬২৫ জন।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত