মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১

হাসিনার ঐক্যের বাংলাদেশ ও জনগণ টেকসই উন্নয়নের পথে : পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক প্রতিবেদক
|  ২০ অক্টোবর ২০২১, ১৬:১৯ | আপডেট : ২১ অক্টোবর ২০২১, ১০:৩৮

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐক্যের বাংলাদেশ ও জনগণ টেকসই উন্নয়নের পথে এগিয়ে চলেছে, এই অগ্রযাত্রায় কেউ পেছনে পড়ে নেই বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

 

তিনি বলেন, “প্রধানমন্ত্রী বিশ্বাস করেন টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) হওয়া উচিত জনগণের জন্য, গরিবদের জন্য এবং কেউ পেছনে পড়ে থাকবে না- এই নীতিতে সেই লক্ষ্য অর্জন করা এবং সবার জন্য সুযোগ সুবিধা নিশ্চিত করা উচিত।”
 
মঙ্গলবার রাতে “ট্রান্সফরমেশনাল লিডারশিপ লেসনস ফ্রম শেখ হাসিনা: বাংলাদেশ’স সাকসেস স্টোরিজ টুয়ার্ডস অ্যাচিভিং এসডিজি” শীর্ষক এক অনুষ্ঠানের ভাষণে পররাষ্ট্রমন্ত্রী মোমেন এসব কথা বলেন।
 
রাজধানী ঢাকার একটি হোটেলে বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সাব-কমিটি এ অনুষ্ঠান আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে আমন্ত্রিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়েদুল কাদের।

 

অন্যান্যদের মধ্যে ছিলেন- কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম, আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির চেয়ারম্যান মোহাম্মদ জমির এবং উপকমিটির সদস্য সচিব ড. শাম্মী আহমেদ।

 

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার এবং যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, জার্মানি এবং ইউরোপীয় ইউনিয়নের কূটনীতিকরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

এছাড়াও উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্যরাসহ ঊর্ধ্বতন নেতারা, যুগ্মসচিবরা এবং কেন্দ্রীয় কমিটির সদস্যরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত